,


ফ্রিল্যান্সিং মার্কেটে সফলতা কিভাবে পাবেন ?

ফ্রিল্যান্সিং মার্কেটে সফলতা কিভাবে পাবেন ?

ফ্রিল্যান্স মার্কেটে সফলতা সত্যিকার অর্থেই গৌরবের। আপনি কিছু তৈরী করলেন, কোন ফ্রিল্যান্স মার্কেটে তা বিক্রয় শুরু করলেন। এখন দেখতে থাকুন আপনার আর্নিং ফ্লো কিভাবে বৃদ্ধি পাচ্ছে একটি আইটেম বার বার বিক্রয় হওয়ার মাধ্যমে। দুর্ভাগ্যবশত, পরিস্থিতির বাস্তবতা হতে পারে ব্যাতিক্রম, হয়ত কঠোর পরিশ্রমের বিনিময়ে আপনি এক সেন্ট ও আয় করতে পারবেন না। এটা হতে পারে সময়ের অভাবনীয় অপচয়।

আমি মনে করি এটি একটি বিরাট ভুল যখন মানুষ স্টক মার্কেটে তাদের আইটেম বিক্রয় শুরু করে আর সফলতার জন্য ক্রিয়েটিভ ট্যালেন্ট এর চাইতে বেশি নির্ভর করে ভাগ্যের উপর। এই ধারনাটি অনেকটাই এমন “ফ্রিল্যান্স মার্কেটে অনেক অনাকাঙ্খিত মার্কেটারে পরিপূর্ণ, একমাত্র আমিই সবচেয়ে ভাল করতে জানি। আমি মনে করি এখনই প্রকৃত সময় সত্যকে উপলব্ধি করার, এবং আমি প্রতিশ্রুতি দিতে পারি, আপনি সত্যিই এমন দিকে যাচ্ছেন না যদি আমার সাথে একমত হোন। আপনার ক্রিয়েটিভ ট্যালেন্ট অবশ্যই আপনাকে ভাল একটি ফ্রিল্যান্স মার্কেট সাইটে নিয়ে যাবে।

উদারহণস্বরুপ, আপনি অনেক সুন্দর একটি ফটোগ্রাফি করলে ফুলের, যা কিনা পৃথিবীর কেউ কখনো আগে দেখেনি! আর এই ছবি এতই সুন্দর যে আপনার দাদিমা দেখে আনন্দে কেঁদে ফেলেন, কিন্তু একজন বিশ্ব বিখ্যাত প্রিমিয়ার ফটোগ্রাফার এর ক্ষেত্রে তা ব্যাতিক্রম, হয়ত তিনি এই ছবিটিই অনেক বেশি পরিমান বিক্রয় করতে পারবেন। কিন্তু আপনি যদি এই ছবিটিই আই স্টকে আপলোড করেন রিভিউর জন্য. . .  .তা রিজেক্টেড।

কিন্তু কেন? আপনার ছবিটি অবশ্যই ভাল! হয়ত এমন কোন ক্রেতাই নেই যে এত ভাল ছবি ক্রয় করেছেন। তাহলে আপনার ছবিটি কেন রিজেক্টেড হবে? এখন দেখা যাচ্ছে যে, তাহলে আপনার আর কাজ করার কোন প্রয়োজন নেই? একবার ভাবুন, আই স্টক অনেক অনেক ওভারলোড হয়ে আছে ফুল এর ফটোগ্রাফিতে, যার কারনে তাদের আপনার ছবির প্রয়োজন নেই। কে ভাবে আপনার ছবি অনেক ভাল? এ বিষয়ে তাদের অনেক কনটেন্ট রয়েছে। আর আপনার কিছুই করার নেই তাদের চলমান এই প্রকৃয়াতে কোন পরিবর্তন আনার।

আপনি কি একটি  নির্দিষ্ট বিষয়ের উপর ফোকাস করতে পারছেন না? হয়ত এই কৌষল ইতিমধ্যে  অহরহ হয়ে গেছে! সৌভাগ্যবশত জিনিস সব সময় পরিবর্তনশীল। ডিজাইন, ফটোগ্রাফী এবং ডেভেলাপমেন্ট আসছে এবং যাচ্ছে। যদি আপনি স্মার্ট এবং ফার্ষ্ট হোন, তাহলে আপনিই পারবেন সফল হতে।

বর্তমান বিশ্বে ওয়েব ডেভেলপমেন্ট খুবই গুরুত্বপূর্ণ। যেখানে বিশ্ব প্রতিনিয়ত উন্নত হচ্ছে বিজ্ঞানের ছোয়ায়। উদাহরণস্বরুপ, বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে রেসপনসিভ ওয়েবসাইট। থিম ফরেস্ট অথর এই ব্যাপারটি বুঝতে সক্ষম হয়েছেন, তাই খুব তারতারি থিম ফরেস্টকে সমৃদ্ধ করেছেন রেসপনসিভ ওয়েব টেমপ্লেট দিয়ে। তাদের মধ্যে একটি টেমপ্লেট সর্বোচ্চ  বিক্রয় হয়েছে ৩,১৪,৭২৪ বার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ সম্পর্কিত আরও পোস্ট দেখুন